A PHP Error was encountered

Severity: Warning

Message: fopen(/var/cpanel/php/sessions/ea-php73/ci_session1b4e3a1548d29af103e04b00a158b1abbf36cbea): failed to open stream: No space left on device

Filename: drivers/Session_files_driver.php

Line Number: 174

Backtrace:

File: /home/xpress24/public_html/index.php
Line: 316
Function: require_once

A PHP Error was encountered

Severity: Warning

Message: session_start(): Failed to read session data: user (path: /var/cpanel/php/sessions/ea-php73)

Filename: Session/Session.php

Line Number: 143

Backtrace:

File: /home/xpress24/public_html/index.php
Line: 316
Function: require_once

২১ রানে শেষ ৫ উইকেট হারিয়ে পার্থে হারল ভারত
বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১



 নিজস্ব প্রতিবেদক

Shares: 332

আপডেট: ২০১৮-১২-১৮





উইকেট হারিয়ে পার্থে হারল ভারত

২১ রানে শেষ ৫ উইকেট হারিয়ে পার্থে হারল ভারত

 ২১ রানে শেষ ৫ উইকেট হারিয়ে পার্থে হারল ভারত পার্থে হারল ভারত

পার্থ টেস্টে জয়ের জন্য ২৮৭ রানের লক্ষ্য ছিল ভারতের সামনে। কাল চতুর্থ দিন শেষে অস্ট্রেলিয়া মাত্র ১১২ রানেই ৫ উইকেট তুলে নিয়েছিল। কিন্তু আজ শেষ দিনে সামান্য লড়াইটাও চালাতে পারল না বিরাট কোহলির দল। মাত্র ২১ রানে শেষ ৫ উইকেট হারিয়ে ১৪৬ রানের বড় হারই সঙ্গী হয়েছে তাদের। গত মার্চে বল টেম্পারিং-কাণ্ডের পর এটিই অস্ট্রেলিয়ার প্রথম টেস্ট জয়। গত মার্চে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অস্ট্রেলিয়া তাদের সর্বশেষ টেস্ট জয়টি পেয়েছিল।
১৪০ রানে গুটিয়ে গেছে ভারত। অফ স্পিনার নাথান লায়ন ৩৯ রানে ৩ উইকেট নিয়েছেন দ্বিতীয় ইনিংসে। দুই ইনিংস মিলে তিনি তুলে নিয়েছেন ৮ উইকেট। তিনিই ১০ মাস আর সাত টেস্ট পর অস্ট্রেলিয়ার দুর্দান্ত এই জয়ের নায়ক।
বল টেম্পারিং-কাণ্ডের পর অধিনায়কত্ব হারিয়েছিলেন স্টিভ স্মিথ। অনেকটা আকস্মিকভাবেই অস্ট্রেলীয় দলের অধিনায়কত্ব তুলে দেওয়া হয়েছিল টিম পেইনের হাতে। পার্থে তিনি পেলেন তাঁর প্রথম সাফল্য। সেটিও পাঁচ টেস্ট পর। এটি কোচ জাস্টিন ল্যাঙ্গারের অধীনেও অস্ট্রেলিয়ার প্রথম টেস্টজয়। মজার ব্যাপার হচ্ছে, ল্যাঙ্গার কোচ হিসেবে প্রথম সাফল্যটি পেলেন তাঁর নিজ জন্মশহর পার্থেই।
ভারতের ভরসা হয়ে ছিলেন দুই তরুণ ব্যাটসম্যান হনুমা বিহারি ও ঋষভ পন্ত। কিন্তু বিহারি তাঁর আগের দিনের সংগ্রহের সঙ্গে মাত্র ৪ রান যোগ করেই ফেরেন মিচেল স্টার্কের বলে। তিনি মিডউইকেটে ক্যাচ দেন মার্কাস হ্যারিসকে। স্টার্ক ৪৬ রানে ৩ উইকেট তুলে নিয়ে লায়নের পাশাপাশি অস্ট্রেলিয়ার পার্থ টেস্ট জয়ে দারুণ ভূমিকা রেখেছেন।

* রোনালদোর গোলে নতুন রেকর্ড

* ‘বাকিদের জিজ্ঞেস করুন, সবার উত্তর তো দিতে পারব না’