A PHP Error was encountered

Severity: Warning

Message: fopen(/var/cpanel/php/sessions/ea-php73/ci_sessione57717e5a6240697878959f8b35ed657e9a841ea): failed to open stream: No space left on device

Filename: drivers/Session_files_driver.php

Line Number: 174

Backtrace:

File: /home/xpress24/public_html/index.php
Line: 316
Function: require_once

A PHP Error was encountered

Severity: Warning

Message: session_start(): Failed to read session data: user (path: /var/cpanel/php/sessions/ea-php73)

Filename: Session/Session.php

Line Number: 143

Backtrace:

File: /home/xpress24/public_html/index.php
Line: 316
Function: require_once

চার্জার, হেডফোন ছাড়াই বাজারে আসছে আইফোন-১২!
রবিবার, ২৪ অক্টোবর ২০২১



 আন্তর্জাতিক ডেস্ক

Shares: 335

আপডেট: ২০২০-০৭-০২





চার্জার, হেডফোন ছাড়াই বাজারে আসছে আইফোন-১২!

চার্জার, হেডফোন ছাড়াই বাজারে আসছে আইফোন-১২!

বিশ্বখ্যাত মোবাইল ফোন প্রস্তুতকারী ব্র্যান্ড অ্যাপল চার্জার ও হেডফোন ছাড়াই বাজারে আনতে যাচ্ছে নতুন আইফোন।

চলতি বছরের শেষের দিকে আসার কথা রয়েছে প্রযুক্তি জায়ান্ট অ্যাপলের স্মার্টফোনের পরবর্তী সংস্করণ আইফোন ১২। এ নিয়ে চলছে নানা আলোচনা-সমালোচনা। সম্প্রতি ফোনের বিভিন্ন ফিচার ও স্পেসিফিকেশন নিয়ে বিভিন্ন তথ্য ফাঁস হয়েছে।

এর মধ্যে নতুন আইফোন ১২তে ফ্রি এয়ারফোন ও চার্জার থাকবে না গুঞ্জন উঠেছে। বিশ্লেষকরা জানান, নতুন আইফোন ১২তে বক্সের সঙ্গে এবার চার্জার ও এয়ারফোন কোনোটাই থাকছে না। ফোনের বাক্সে চার্জারের পরিবর্তে শুধু একটি ইউএসবি সি-টাইপ ক্যাবল দেয়া হবে। মূলত অ্যাপল নতুন ফোন উন্মোচনের সঙ্গে সঙ্গে নতুন বাজার কৌশল অবলম্বন করবে। স্মার্টফোনের দাম কমানোর জন্য প্রায়ই বিভিন্ন ধরনের উদ্যোগ নেয় প্রযুক্তি প্রতিষ্ঠানগুলো।

এ কারণে দীর্ঘদিন থেকেই চীনা স্মার্টফোন প্রতিষ্ঠানগুলো ফোনের সঙ্গে হেডফোন দিচ্ছে না। দাম কমাতেই আইফোনের সঙ্গে হেডফোন ও চার্জার না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে অ্যাপল। এক প্রতিবেদনে জানা গেছে, অ্যাপল আইফোন ১২ সিরিজের জন্য ২০ ওয়াটের চার্জার নিয়ে আসবে। তবে সেটি আলাদাভাবে কিনতে হবে। এর আগে আইফোন ১১ প্রো ফোনের জন্য ১৮ ওয়াটের চার্জার এনেছিল অ্যাপল।

অ্যাপল আইফোন ১২, আইফোন ১২ ম্যাক্সের ফোরজি এবং ফাইভজি ভার্সন আনতে পারে। আইফোন ১২ এবং আইফোন ১২ ম্যাক্সের ফোরজি ভার্সনের দাম হবে যথাক্রমে ৫৪৯ ডলার (৪৭,০০০ টাকা) এবং ৬৪৯ ডলার। (৫৫,০০০ টাকা)। অন্যদিকে ফাইভজি ভার্সন কিনতে ৬৪৯ ডলার (৫৫,০০০ টাকা) এবং ৭৪৯ ডলার (৬৪,০০০ টাকা) দাম পড়তে পারে।

প্রতি বছরের মতো এবারও সেপ্টেম্বরেই বাজারে নতুন আইফোন আসার কথা ছিল; কিন্তু করোনাভাইরাস বিপর্যয়ের কারণে তা এখন পেছানো হয়েছে। ধারণা করা হচ্ছে, এ বছরের অক্টোবর অথবা নভেম্বরে পাওয়া যাবে ৫জি সমৃদ্ধ নতুন আইফোন।