A PHP Error was encountered

Severity: Warning

Message: fopen(/var/cpanel/php/sessions/ea-php73/ci_session08bccdeb3d0b93e8ab2da6d515dcf1cda48c1f87): failed to open stream: No space left on device

Filename: drivers/Session_files_driver.php

Line Number: 174

Backtrace:

File: /home/xpress24/public_html/index.php
Line: 316
Function: require_once

A PHP Error was encountered

Severity: Warning

Message: session_start(): Failed to read session data: user (path: /var/cpanel/php/sessions/ea-php73)

Filename: Session/Session.php

Line Number: 143

Backtrace:

File: /home/xpress24/public_html/index.php
Line: 316
Function: require_once

সরকার টিকা নিয়ে লুটপাট শুরু করেছে: মির্জা ফখরুল
রবিবার, ২৪ অক্টোবর ২০২১



 অনলাইন ডেস্ক

Shares: 136

আপডেট: ২০২১-০১-১৯





সরকার টিকা নিয়ে লুটপাট শুরু করেছে: মির্জা ফখরুল

সরকার টিকা নিয়ে লুটপাট শুরু করেছে: মির্জা ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার করোনা নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হয়েছে। এখন তারা করোনার টিকা নিয়ে দুর্নীতিতে জড়িয়েছে।

আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে দলের পক্ষ থেকে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের কাছে এই অভিযোগ করেন মির্জা ফখরুল।

জিয়াউর রহমানের ৮৫তম জন্মবার্ষিকী আজ ১৯ জানুয়ারি। এ উপলক্ষে আজ তাঁর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান মির্জা ফখরুলসহ বিএনপির নেতা-কর্মীরা।

করোনাভাইরাসের টিকা প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, ‘সরকার করোনা নিয়ন্ত্রণ করতে সম্পূর্ণ ব্যর্থ। এখন তারা ভ্যাকসিন নিয়ে লুটপাট করছে। জনগণের কাছে সরকারের কোনো জবাবদিহি নেই। তাই তারা ভ্যাকসিন নিয়েও দুর্নীতিতে জড়িয়ে পড়েছে।’

বিএনপির ওপর নির্যাতন করা হচ্ছে অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, গণতন্ত্রকে হত্যা করা হয়েছে। স্বাধীনতা হরণ করা হয়েছে। খালেদা জিয়াকে অন্যায়ভাবে গৃহে আটকে রাখা হয়েছে। তারেক রহমানকে মিথ্যা মামলায় নির্বাসিত করে রাখা হয়েছে। মানুষকে হত্যা, গুম করা হয়েছে। এ থেকে মুক্তির জন্য নতুন করে শপথ গ্রহণের কথা জানান তিনি। এ ছাড়া খালেদা জিয়াকে মুক্ত করা ও তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনবেন বলেও জানান তিনি।

জিয়াউর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে বিএনপির মহাসচিব বলেন, জিয়াউর রহমান একজন ক্ষণজন্মা পুরুষ। রণাঙ্গনে যুদ্ধ করে তিনি দেশকে স্বাধীন করেছেন। ৭৫-এর পর তিনি বিভক্ত জাতিকে ঐক্যবদ্ধ করেছেন। গণতন্ত্র ফিরিয়ে দিয়েছেন। মানুষের মৌলিক অধিকারগুলো ফিরিয়ে দিয়েছেন।

জিয়াউর রহমানের প্রতি শ্রদ্ধা জানানোর সময় আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর, এ জেড এম জাহিদ হোসেন, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন, খায়রুল কবির খোকন, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব-উন-নবী খান সোহেলসহ বিএনপি ও তার অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

১৯৩৬ সালের ১৯ জানুয়ারি বগুড়ার গাবতলী উপজেলায় জন্মগ্রহণ করেন জিয়াউর রহমান। তিনি মুক্তিযুদ্ধের অন্যতম সেক্টর কমান্ডার ও জেড ফোর্সের অধিনায়ক ছিলেন। ১৯৭৫ সালের ঘটনাবহুল ৭ নভেম্বরে তিনি রাষ্ট্রক্ষমতার কেন্দ্রবিন্দুতে অধিষ্ঠিত হন। ক্ষমতায় থাকা অবস্থায় ১৯৭৮ সালের ১ সেপ্টেম্বর তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) প্রতিষ্ঠা করেন। দলের প্রতিষ্ঠাতার জন্মবার্ষিকী উপলক্ষে নানা কর্মসূচি গ্রহণ করেছে বিএনপি।